1. iznithazureahe@web.de : cruzkyle5796820 :
  2. admin@bartasaradin.com : dewan :
  3. lyssa@g.makeup.blue : jessicawolford4 :
  4. collinshears@hidebox.org : joleenwolf65131 :
  5. kathisterner86@awer.blastzane.com : kathisterner4 :
  6. carr@g.1000welectricscooter.com : kimberlyquillen :
  7. florenemccafferty@hidebox.org : kristindarke :
  8. manualelyard37@make.verywd.com : manualelyard050 :
  9. alec@c.razore100.fans : stuartshumack24 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

তিতাস ২০ মাসে ৬ লাখেরও বেশি অবৈধ সংযোগ খুঁজে পেল

desk
  • সময় সোমবার, ১০ জুলাই, ২০২৩
barta

দেড় বছরেরও বেশি সময় অভিযান চালিয়ে ৬ লাখেরও বেশি অবৈধ গ্যাস সংযোগ খুঁজে পায় তিতাস। ২০২১ সালের অক্টোবর থেকে এই অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি এর সঙ্গে জড়িত থাকায় প্রায় সাড়ে তিনশ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

সোমবার ( ১০ জুলাই ) রাজধানীর কারওয়ানবাজারে তিতাস কার্যালয়ে সংবাদ সম্মেলনে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ মোল্লাহ এসব তথ্য জানান।

হারুনুর রশিদ মোল্লাহ জানান, এই অভিযানে বকেয়াসহ আদায় হয়েছে ৩৫ হাজার কোটি টাকা। জরিমানা ও অতিরিক্ত বিল মিলিয়ে পাওয়া গেছে আরও ১৮০ কোটি টাকার বেশি। ২০ মাসে ২৯ হাজার ৭৪৬টি স্পটে ২৮ হাজার ৩৯৮টি অভিযান চালানো হয়েছে।

এসব অভিযানে ৬৬৮ দশমিক ৫০ কিলোমিটার অবৈধ লাইন উচ্ছেদ করা হয়েছে। ২০২১ সালের অক্টোবর থেকে ২০২৩ সালের জুন পর্যন্ত অবৈধ সংযোগ ও বকেয়ার কারণে বিচ্ছিন্ন হয়েছে ৬ লাখ ৩ হাজার ৯৭৫টি গ্যাস সংযোগ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৫০টি শিল্প কারখানা, ৩২৯টি বাণিজ্যিক প্রতিষ্ঠান, ৫৫টি ক্যাপটিভ বিদ্যুৎ কেন্দ্র ও ১০টি সিএনজি ফিলিং স্টেশনে মিটার টেম্পারিংসহ নানা অনিয়ম পাওয়া যায়।

পরে সেগুলোর লাইন বিচ্ছিন্ন করলে জরিমানা দিয়ে সংযোগ ফিরে পায় অনেকগুলো। বকেয়ার কারণে বিচ্ছিন্ন করা হয়েছে ১৩৭টি বাণিজ্যিক সংযোগ, ১১৭টি ক্যাপটিভ সংযোগ ও ৪৩টি ফিলিং স্টেশনের সংযোগ, ১৫০টি শিল্প সংযোগ।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, তিতাসের কর্মচারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে। আমার সময়ে ৮ জনকে বরখাস্ত করেছি, ১৬ জনকে সাময়িক বরখাস্তসহ ২২৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। ৯১ জনকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০ মাসের এই অভিযানে সরকারি প্রতিষ্ঠানের বকেয়া ২ হাজার ৩৮৬ কোটি ১৩ লাখ টাকা থেকে আদায় হয়েছে ১ হাজার ৫২৫ কোটি ২১ লাখ টাকা।এখনও সরকারি খাতে দেড় হাজার কোটি টাকার বেশি বকেয়া রয়ে গেছে. বেসরকারি খাত থেকে বকেয়াসহ আদায় হয়েছে ৩২ হাজার ২৩৩ কোটি টাকা। আর বেসরকারি খাতে ৫ হাজার কোটি টাকার বেশি বকেয়া রয়ে গেছে।

২০২২ সালের জুন পর্যন্ত তাদের ২৮ লাখ ৭৪ হাজার ৮৪৮ জন গ্রাহকের মধ্যে সরকারি বিদ্যুৎ কেন্দ্রের সংযোগ ১৭টি, বেসরকারি বিদ্যুৎ কেন্দ্রের সংযোগ ৩০টি, ক্যাপটিভ পাওয়ার ১ হাজার ৭১০টি, সার কারখানার সংযোগ তিনটি। শিল্প সংযোগের সংখ্যা ৫ হাজার ৩২২টি, সিএনজি স্টেশনের সংযোগ ৩৯৬টি, বাণিজ্যিক সংযোগ ১২ হাজার ৭৬টি। এছাড়া আবাসিক ভবনে রয়েছে ২৮ লাখ ৫৬ হাজার ২৪৭টি সংযোগ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর
© All rights reserved © 2023 bartasaradin
Theme Dwonload From ThemesBazar.Com